দেশমাতা বেগম খালেদা জিয়া কারাগারে যেভাবে নির্বাচনী ফলাফল জেনেছেন

দেশমাতা বেগম খালেদা জিয়া।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাবন্দী হওয়ায় এবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট দিতে পারেননি। তবে তিনি ভোট দিতে না পারলেও কারাগারে বসে বিটিভির মাধ্যমে সারাদেশে অনুষ্ঠিত নির্বাচনের সর্বশেষ খবরাখবর জানার চেষ্টা করেছেন। তবে তিনি বিটিভি দেখতে পছন্দ করেন না। সংশ্লিষ্ট সূত্রে এসব খবর পাওয়া গেছে।

কারাগার সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, খালেদা জিয়া নির্জন কারাগারের ডেয়ার কেয়ার সেন্টারের দ্বিতীয় তলায় বন্দীজীবন কাটাচ্ছেন। তার সঙ্গে নিজস্ব গৃহপরিচারিকা ফাতেমা বেগম রয়েছেন। তার দৈনন্দিন খাবার সরবরাহ ও সার্বিক নিরাপত্তায় ঢাকা কেন্দ্রীয় কারাগারের একজন ডেপুটি জেলারের নেতৃত্বে প্রায় ১০ জন নারী কারারক্ষী ভেতরে পালাক্রমে ডিউটি করছেন।

কারা অধিদফতরের একজন দায়িত্বশীল কর্মকর্তা জানান, কারাবিধি মোতাবেক খালেদা জিয়া ডিভিশনপ্রাপ্ত বন্দীর মর্যাদায় উন্নতমানের খাবারের পাশাপাশি সরকারীভাবে একটি টেলিভিশন পেয়েছেন। তবে ওই টেলিভিশনে তিনি শুধুমাত্র বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) চ্যানেল দেখার সুযোগ পাবেন। এছাড়া তিনি ৩টি জাতীয় পত্রিকা পান।

ওই কর্মকর্তা বলেন, রোববার অনুষ্ঠিত সারাদেশের নির্বাচনের সর্বশেষ খবর তিনি একমাত্র বাংলাদেশ টেলিভিশনের মাধ্যমে দেখে জেনেছেন। এক প্রশ্নের উত্তরে ওই কর্মকর্তা গণমাধ্যমকে বলেন, তার জানা মতে, বেগম খালেদা জিয়ার রুমে সরকারিভাবে টেলিভিশন দেয়া হলেও তিনি বিটিভির কোনো সংবাদ বা অন্য কোনো অনুষ্ঠান দেখেন না বলে আগেই দায়িত্বরতদের জানিয়েছেন। যার কারণে তার রুমে থাকা টেলিভিশনটি বন্ধই থাকে।

Close Menu
×