বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে যুক্তরাজ্য বিএনপির উদ্যোগে আলোচনা সভা সর্বসাধারণ ও নেতাকর্মীদের ব্যাপক উৎসাহের সহিত পালিত।

বাংলাদেশী জাতীয়তাবাদের “জাতির পিতা”
বাংলাদেশের প্রথম প্রেসিডেন্ট, স্বাধীনতার ঘোষক,
শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান

দেশনায়ক তারেক রহমান (ভারপ্রাপ্ত চেয়ারম্যান)
বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি

বাংলাদেশী জাতীয়তাবাদের জাতির পিতা জিয়াউর রহমান-লন্ডনে তারেক জিয়া বিএনপির প্রতিষ্ঠাতা মরহুম রাস্ট্রপতি শহীদ জিয়াউর রহমানকে বাংলাদেশী জাতীয়তাবাদের জাতির পিতা হিসেবে ঘোষণা দিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমান। লন্ডনে যুক্তরাজ্য বিএনপি আয়োজিত দলের ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকীতে তিনি এই ঘোষণা দেন।

২ সেপ্টেম্বর পূর্ব লন্ডনের রয়েল রিজেন্সি হলে আয়োজিত প্রতিষ্ঠা বার্ষিকির সভায় তার বক্তব্যের শেষ পর্যায়ে এসেছে শত শত নেতাকর্মীদের সামনে তিনি এই প্রস্তাব ঘোষণা করলে নেতাকর্মীরা জাতির পিতা হিসেবে স্লোগান দিতে থাকেন।
তিনি বলেন, বাংলাদেশে বহু জাতির মানুষের বসবাস। এখানে বাঙালীরা সংখ্যায় বেশি হলেও দেশ ঘটনে সকলের অবদান রয়েছে। স্বাধীনতা যুদ্ধে বাঙালী অবাঙালী সবাই যুদ্ধ করেছে। কিন্তু স্বাধীনতার পর একটি দল তাদের অবদান ভুলে গিয়ে শুধু বাঙালী জাতি হিসেবে পরিচয় দিত। কিন্তু শহীদ জিয়াউর রহমানই সকল জাতির মানুষকে সম্মান দিয়ে বাংলাদেশী জাতীয়তাবাদ প্রতিষ্ঠা করেন।
তিনি নেতাকর্মীদের কাছে শহীদ জিয়াউর রহমানকে বাংলাদেশী জাতীয়তাবাদের পিতা হিসেবে ঘোষণা দিলে সবাই একসাথে স্লোগান দিতে থাকে।

যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদ এর পরিচালনায় সভায় বাংলাদেশ ও যুক্তরাজ্যের সিনিয়র নেতারা বক্তব্য রাখেন।
সভায় তারেক রহমান সরকারের নানান কাজের সমালোচনা করেন এবং নেতাকর্মীদের আন্দোলনের জন্য প্রস্তুতি নেয়ার পরামর্শদেন। তিনি বলেন, আন্দোলন ছাড়া বেগম খালেদা জিয়াকে মুক্ত করা সম্ভব নয়।

Print Friendly, PDF & Email
Close Menu
×